‘ফার্স্ট ইমপ্রেশন’ তৈরি হতে সময় লাগে মাত্র ১১৯ সেকেন্ড

Posted: মার্চ 16, 2012 in না জানা ঘটনা, ভালবাসার টিপস, Top News

ব্রিটিশরা ফার্স্ট ইমপ্রেশন বা প্রথম দেখার মাধ্যমেই কোনো ব্যক্তিকে মূল্যায়ন করে থাকে। আর বড়দিনে স্ত্রী’র চেয়ে বান্ধবীর জন্য বেশি উপহার কেনে। তাদের ‘ফার্স্ট ইমপ্রেশন’ তৈরি হতে সময় লাগে ১১৯ সেকেন্ড। সুন্দর হাসি আর পরিচ্ছন্ন চুল ইতিবাচক ফার্স্ট ইমপ্রেশন তৈরিতে সবচেয়ে বেশি ভূমিকা রাখে। অন্যদিকে মুখের দুর্গন্ধ তৈরি করে বাজে ধারণা। যুক্তরাজ্যের নতুন এক গবেষণায় এ তথ্য পাওয়া গেছে। প্রতি ১০ জনের মধ্যে ৮ জনের বেশি অর্থাত্ ৮৪ শতাংশই এ আচরণ করেন। এছাড়া প্রতি ১০ জনে ১ জন অর্থাত্ ৯ শতাংশ ফার্স্ট ইমপ্রেশনে কোনো ব্যক্তি সম্পর্কে যা ধারণা তৈরি হয়েছে তা বদলাতে চায় না। এক্সপেরিয়ান ক্রেডিট এক্সপার্ট নামের একটি বাণিজ্যিক প্রতিষ্ঠান গবেষণাটি পরিচালনা করেছে। যুক্তরাজ্যের ‘দ্য ডেইলি স্টার’ পত্রিকায় এ ব্যাপারে বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এক্সপেরিয়ানের ইন্টারঅ্যাকটিভ কর্মকর্তা পিটার টার্নার বলেছেন, ডেটিং, চাকরির সাক্ষাত্কার, ব্যাংক ম্যানেজারের সঙ্গে দেখা করা অথবা শ্বশুরবাড়ির লোকজনদের সামনেই মূলত ফার্স্ট ইমপ্রেশনের ব্যাপারটি আসে।
আরেক গবেষণায় দেখা গেছে, যুক্তরাজ্যে বড়দিনে স্ত্রী’র চেয়ে বান্ধবীর জন্য বেশি উপহার কেনে পুরুষ। দেশটির ওয়েবসাইট ইলিসিট এনকাউন্টার পরিচালিত এক জরিপে এ তথ্য জানা গেছে। দুই হাজার পুরুষের ওপর জরিপ চালানো হয়। বড়দিনে বান্ধবীর জন্য গড়ে ১২৪ পাউন্ড খরচ করে পুরুষ। আর স্ত্রী’র জন্য উপহার কিনতে ব্যয় করে ১০৯ পাউন্ড।
জরিপে ৯৯ শতাংশ পুরুষ স্বীকার করেছেন, তারা বান্ধবীর জন্য অভিনব, চমকদার, ব্যতিক্রমধর্মী উপহার কিনতে চান। আর এটি কিনতে তারা প্রচুর সময় ও অর্থ ব্যয় করেন। কিন্তু স্ত্রী’র জন্য যে উপহার কেনেন, তা হয় দায়সারা। সাধারণত পুরুষরা স্ত্রীকে এমন উপহার দেন, যা সংসারেরও কাজে লাগবে। জরিপে দেখা গেছে, ৮০ শতাংশ পুরুষই স্ত্রী’র চেয়ে বান্ধবীকে বেশি গুরুত্ব দেন। ডেইলি মেইল পত্রিকায় এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s