মহানবীর আগমন সম্পর্কে বাইবেলে পূর্বাভাস

Posted: মার্চ 16, 2012 in না জানা ঘটনা, Top News

১৫০০ বছরের পুরনো একটি বাইবেলে পাওয়া গেছে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) এর আগমন সম্পর্কে একটি পূর্বাভাস। আর তা দিয়েছেন স্বয়ং যীশু। বাইবেলটি নিয়ে শুরু হয়ে গেছে ভ্যাটিকান সিটিতে তোলপাড়।

গত ১২ বছর বাইবেলটি তুরকে লুকানো ছিল বলে জানা গেছে। খবরটি প্রচার হবার পর তা দেখার জন্য উৎসাহ প্রকাশ করেছেন ষোড়শ পোপ বেনেডিন্ট। গত ২৪শে ফেব্রুয়ারী ডেইলি মেইলে তা প্রকাশ পায়। এতে বলা হয়, সোনালী অক্ষরে খচিত এই বাইবেলের প্রতিটি পৃষ্ঠার মূল্য ১৫ লক্ষ পাউন্ড। আর তা লেখা হয়েছে যীশুর মুখের ভাষায়। এতে যীশুর ধর্ম প্রচার ও মহানবীর আগমন সম্পর্কে পূর্বাভাস রয়েছে।

তুরস্কের পুলিশ ২০০০ সালে একটি সন্ত্রাসবিরোধী অপারেশনের সময় উদ্ধার করে। তারপর থেকে ২০১০ সাল পর্যন্ত এটি ছিল নিবিড় পর্যবেক্ষণে। এরপরই তা হস্তান্তর করা হয়েছে আঙ্কারা ইথনোগ্রাফি মিউজিয়ামে। সামান্য কিছু ক্ষতি ঠিকঠাক করে এটি জনগণের জন্য শিগগিরই হাজির করা হবে প্রদর্শনীতে।

তুরস্কের সংস্কৃতি ও পর্যটনমন্ত্রী ইরটুগ্রুল গুনে বলেছেন, এ বাইবেলেই বলা হয়েছে, হযরত মোহাম্মদ (সাঃ)-এর আগমনের পূর্বাভাস দিয়েছিলেন যিশু। ইসলামের সঙ্গে মিল থাকায় এ বাইবেলটি লুকিয়ে রেখেছিল খ্রিস্টান চার্চের লোকেরা।

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s