ডাউনলোড করে নিন গুগল বুকস এর সব বই !!!

Posted: মার্চ 22, 2012 in ইন্টারনেট, ওয়েবসাইট, টিপস & ট্রিক্স, হ্যাকিং টিপস

শিক্ষাথীদের একটি অতি পরিচিত সাইট হচ্ছে গুগল বুকস। যদি ও এখান থেকে খুব সহজে বই ডাউনলোড করা যায় না কিন্তূ অনেকটা বাধ্য হয়ে এখানে আসতে হয় যখন esnips এর মত জনপ্রিয় সাইটগুলতে কাঙ্ক্ষিত বইটি খুজে পাওয়া যায় না।আসুন দেখা যাক কিভাবে গুগল থেকে বই সেইভ করা যাবে।
কোন একটি পেইজ internet explorer এ display হওয়ার পূর্বে সাধারনত কম্পিউটারের temporary internet file নামক ফোল্ডারে সাময়িকভাবে সেইভ হয়। গুগল থেকে কোন একটি বই এর দরকারি পেইজ গুলো এই ফোল্ডার থেকে সেইভ করে নেয়া যায়। এই প্রক্রিয়াটি একটু জটিল এবং সময় সাপেক্ষ।কিন্তু দরকারি বইটি পেতে যদি একটু কষ্ট হয় তাতে ক্ষতি কি? আপনার কপি করা পেইজ গুলোকে পরে PDF ফরম্যাটে পরিবর্তন করে বই আকারে পেতে পারেন। প্রক্রিয়াটি এই রকমঃ
> ইন্টারনেট এক্সপ্লোরার অপেন করুন কম্পিউটার এর আডমিনিস্টেটর ইউজার হিসেবে।এক্ষেত্রে ফায়ারফক্স ব্যবহার করা যাবে না। books.google.com এ গিয়ে যে পেইজটি সেইভ করতে চান তা অপেন করুন।
> এবার    C:\Documents and Settings\SHAMIM\Local Settings\Temporary Internet Files   এ গিয়ে এখানকার সব ফাইল ডিলিট করে দিন।
> ইন্টারনেট এক্সপ্লোরার refresh করুন এবং সবগুলো পেইজ ব্রাউজ করুন(মাউস ক্লিক করুন) যেগুলো ডাউনলোড করতে চান।
> এখন “Temporary Internet Files” ফোল্ডারটি refresh করুন। সবগুলো PNG ফাইল কপি করুন এবং অন্য একটি ফোল্ডারে সেইভ করুন। এই ফাইল গুলো মুলত ঐ পেইজ যেগুলো আপনি ব্রাউজ করেছেন।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s