ডিলিট করুন আনডিলিটেবল ফাইল সহজেই !!

Posted: মার্চ 25, 2012 in টিপস & ট্রিক্স, সফটওয়্যার

আপনার কম্পিউটারের ফাইল যদি আপনার কথা না শোনে, তাহলে তাকে মেরে ফেলার অধিকার নিশ্চয়ই আছে আপনার! হ্যাঁ, কোনো ফাইল যদি এমনভাবে জায়গা দখল করে বসে যে তাকে আপনি সরাতেই পারছেন না আপনার কম্পিউটার থেকে, তাহলে একমাত্র উপায় তাকে মেরে ফেলা।

FileAssassin (বাংলায় ফাইল হত্যাকারী) নামের ছোট্ট এই সফটওয়্যারটি আপনার হয়ে কাজটি করে দিতে প্রস্তুত। আসুন জেনে নিই কীভাবে আপনি এই সফটওয়্যারটি ব্যবহার করে ফাইল ডিলিট করবেন।
FileAssassin

প্রথমেইএড্রেসে  এ প্রবেশ   http://adf.ly/6cffu   [ ক্লিক করার পর স্কিপ এড” এ ক্লিক করেন ]  করে ২০০ কিলোবাইটেরও কম আকারের ইন্সটলারটি ডাউনলোড করে নিন। তারপর ইন্সটল করে প্রোগ্রামটি চালু করুন। এবারে নিচের মতো একটি উইন্ডো দেখতে পাবেন।

fileAssasin

এই উইন্ডোর টেক্সট বক্সে আপনাকে যে ফাইল বা ফোল্ডারটি ডিলিট করতে চান, তার অবস্থান বলে দিতে হবে। আপনি ফাইলটি ড্র্যাগ অ্যান্ড ড্রপ পদ্ধতিতে এ কাজটি করতে পারেন, অথবা “…” বাটনে কিক করে ব্রাউজ করার মাধ্যমে ফাইল অবস্থান জানিয়ে দিতে পারেন।

কাঙ্ক্ষিত ফাইল বা ফোল্ডারের অবস্থান জানিয়ে দেয়ার পর নিচে কয়েকটি অপশন পাবেন। এখান থেকে প্রথম রেডিও বাটনটিতে কিক করুন। আপনি যদি শুধু ফাইলটির প্রক্রিয়া বন্ধ করতে চান, অর্থাৎ মুছে ফেলতে না চান, তাহলে Delete this File চেকবক্স থেকে টিকচিহ্নটি উঠিয়ে দিন। অন্যথায় এই চেকবক্সটিতেও টিক দিয়ে ‘Execute’ বাটনে কিক করুন।

FileAssassin এবার আপনার ফাইল মূলোৎপাটন করবে। উল্লেখ্য, আপনার ফাইল যদি লক করাও থাকে, ফাইলঅ্যাসাসিনের জন্য তা ডিলিট করা মোটেও কষ্টকর হবে না। বরং, যে কোনো প্রকারের ফাইল মুছে ফেলার জন্য আমার দেখা শ্রেষ্ঠ সফটওয়্যার হচ্ছে FileAssassin

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s