এক সিপিইউতে চলবে ৪০টি কস্পিউটার

Posted: এপ্রিল 19, 2012 in না জানা ঘটনা, পিসি টিপস & ট্রিক্স, Top News

দেশের বাজারে প্রথমবারের মতো নেটওয়ার্কিং পণ্য সান্ডি বাজারে নিয়ে এসেছে এ পণ্যের পরিবেশক নেক্সিম। এ ডিভাইসের মাধ্যমে প্রতিটি কম্পিউটারে আলাদা সিপিইউ ব্যাবহার না করে ল্যান নেটওয়ার্কিং ডিভাইস ব্যবহার করে এক সঙ্গে সর্বোচ্চ ৪০টি কম্পিউটারে কাজ করা যাবে। এতে করে প্রতিটি কম্পিউটারে আলাদা সিপিইউর প্রয়োজন হবে না।

বিশেষ এ ডিভাইসটির বাজারজাতকরণ উপলক্ষে নতুন এই প্রযুক্তি পণ্যটি আমদানি কারক প্রতিষ্ঠান নেক্সিম রাজধানী ঢাকার একটি হোটেলে গতকাল সোমবার পরিচিত মূলক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, চীন থেকে আমদানি করা নতুন এ নেটওয়ার্কিং ডিভাইসটি প্রতিষ্ঠানের ৭৫ ভাগ হার্ডওয়্যার খরচ, ৮৫ ভাগ রক্ষণাবেক্ষণ খরচ কমানোর পাশাপাশি ৯৫ ভাগ বিদ্যুৎ সাশ্রয় সম্ভব হবে।

সান্ডি ব্রান্ডের বিশেষ এই নেটওয়ার্কিং ডিভাইসটি আয়োজিত সংবাদ সম্মেলনে নেক্সিমের প্রধান নির্বাহী অনির্বাণ দাশগুপ্ত বলেন, দেশে আইটি ব্যবহারকারীরা নতুন এই প্রযুক্তি পণ্যটি ব্যবহার করে অনেক বেশী উপকৃত হবে। এ সময় নতুন এই পণ্যটির ব্যবহারকারী হিসাবে পণ্যের বিভিন্ন দিকের কথা তুলে ধরের অন্তর গ্রুপের সিস্টেম ও নেটওয়ার্ক এডমিন মোঃ. নাসিরুদ্দিন এসময় সান্ডি ব্রান্ডের এই নেটওয়ার্কিং ডিভাইসটির কার্যকারিতা এবং ব্যবহার সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের কাছে অবহিত করেন অনন্ত গ্রুপের সিস্টেম ও নেটওয়ার্ক এডমিন মোঃ: নাসিরুদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নেক্সিমের তথ্যপ্রযুক্তি ব্যবস্থাপক কাজী মোকাম্মেল হোসেন মিশু, টেকনো এজ কর্পোরেশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক একে এম মাহমুদুল হাসান টিটু সহ অনেকে।

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s