অভিনব সংবাদঃ “প্রেম টিম”

Posted: এপ্রিল 21, 2012 in না জানা ঘটনা, ভালবাসার টিপস

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) গঠণ করেছে আসামী ধরার এক অভিনব টিম। আর এ টিমের নাম ‘প্রেম টিম’। এই টিমের কাজ হচ্ছে প্রেমের অভিনয় করে দুর্ধর্ষ ডাকাতির সাথে সম্পৃক্ত আসামীকে ধরা। ইতিমধ্যেই এই টিমটি আসামী ধরার ক্ষেত্রে রেখেছে কার্যকরী ভূমিকা।

এই টিমটি গঠণ করা হয়েছে বেশ কয়েকজন নারী পুলিশ সদস্যদের নিয়ে। তাদের কাজে প্রতিবন্ধকতা সৃষ্টি হতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছা জানিয়েছে ডিবি।

মাদকতাপূর্ণ কণ্ঠস্বর শুনে সহজেই যে কোন পুরুষ আকর্ষণ বোধ করবে। এ টিমের সদস্যদের কণ্ঠই শুধু সুন্দর নয়, দেখতেও তারা সুন্দরী। তাছাড়া তারা পুলিশের পোশাক নয় হাল ফ্যাশনের পোশাক পরে বাইরে চলাফেরা করে। দেখে কোনভাবেই বোঝার উপায় নেই এরা পুলিশ। তাদের চুলে হাল ফ্যাশনের কাট, রঙ, রিবন। কথাবার্তায় চটপটে ও চৌকস তারা। অনেক সময় মূল অপরাধী বা পুরো গ্যাংকে ধরার জন্য অপরাধীর সহযোগীর সঙ্গে একাধিকবার দেখা হওয়ার পরও তাকে ছেড়ে দেয়া হয়। গিফট দেয়া নেয়া করতে হয়। রাতভর মোবাইল ফোনে প্রেমের অভিনয় করতে হয়।চেহারার চেয়ে কণ্ঠ বেশি মিষ্টি -এমন নারী পুলিশ সদস্যদের বেছে বেছে এ টিমে রাখা হয়েছে।

সদস্যরা জানালেন, অপরাধীদের ধরণ বুঝে তাদের সাথে সেরকমের অভিনয় চালিয়ে যেতে হয়। অপরাধী কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া হলে তাদের সাথে এক রকমের অভিনয় আবার উচ্চ শিক্ষিত হলে আরেক রকমের অভিনয় করতে হয়। আবার কোন অপরাধী অশিক্ষিত হলে তাদের সাথে গ্রামের মেয়ের মত করে অভিনয় চালিয়ে যেতে হয়।

‘প্রেম টিম’ এর সদস্যরা অপরাধীদের সাথে ফোনালাপের মাধ্যমে তাদের সাথে সম্পর্ক গড়ে তোলেন। এ ক্ষেত্রে বেশিরভাগ ফোন করা হয় রঙ নাম্বার এর দোহাই দিয়ে। তারপর একটু আলাপচারিতার পর পুরুষ অপরাধীরা নিজে থেকেই নাম্বার চেয়ে পরিচিত হতে চান। তারপর আলাপ থেকে প্রেম গড়ে ওঠে। এভাবে এই টিমকে কাজে লাগিয়ে বেশ ভালো সাড়া পাওয়া গেছে অপরাধী সনাক্ত করার কাজে। অনেক সময় মাত্র ৬ মাসের সম্পর্কের পরই ধরা গেছে অপরাধী।

গোয়েন্দা পুলিশের মুখপাত্র মনিরুল ইসলাম জানালেন, পুলিশের কাজ অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা আর সেক্ষেত্রে পুলিশকে নানা কৌশল অবলম্বন করতে হয় বলেই ‘প্রেম টিম’ গঠন করা

●—►সো ভাইয়ারা এখনই সাবধান হয়ে যান। অচেনা মেয়ে কল করে দেখা করতে চাইলে খুশিতে বাকবাকুম হয়ে মাঝ নদীতে তার রুপচর্চা দেখে পাগল হয়ে যাইয়েন না। বলতে পারেন, আমি তো কোনও অপরাধ করিনি। আরে ভাই, বাংলাদেশ পুলিশ যত আষাঢ়ে গল্প সাজাতে জানে তা দুনিয়ার আর কারো ক্ষমতা নেই।

 [ ভাল লাগলে পোস্ট এ  অবশ্যই লাইক দিবেন , লাইক দিলে আমাদের কোনো লাভ অথবা আমরা কোনো টাকা পয়সা পাই না, কিন্তু উৎসাহ পাই, তাই অবশ্যই লাইক দিবেন । ]

Advertisements

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s