HSC/ALIM – এইচ এস সি 2012 এর পরীক্ষার রেজাল্ট HSC RESULT 2012

Posted: জুলাই 18, 2012 in ওয়েবসাইট, না জানা ঘটনা, পড়া লেখা, Top News
Tags:

আজ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (H.S.C) ও সমমানের পরীক্ষার ফল   একযোগে প্রকাশ করা হবে । ইন্টারনেটে http://www.educationboardresults.gov.bd/ এই সাইটে প্রকাশ করা হবে । আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপকফাহিমা খাতুন এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, “ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনারকাছে পরীক্ষার ফল হস্তান্তর করা হবে। দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদসম্মেলনে ফলাফলের সার্বিক বিষয় তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।”
গত ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে তা ২২ মে শেষ হয়। ২৩ মে থেকে ৬ জুন পর্যন্ত অনুষ্ঠিত হয় ব্যবহারিক পরীক্ষা।এবার মোট ৯ লাখ ২৬ হাজার ৮১৪ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়, যার মধ্যে ৪ লাখ ৯৬ হাজার ৩৯৫ জন ছাত্র এবং ৪ লাখ ৩০ হাজার ৪১৯ জন ছাত্রী।রেজাল্ট সংগ্রহ :http://www.educationboardresults.gov.bd/ সাইটেরেজাল্ট প্রকাশ করা  হবে ।

মোবাইল ও ইন্টারনেটে  ২০১২ সালের এইচ.এস.সি/সমমান পরীক্ষার ফলাফল

মোবাইল এর মাধ্যমে যেভাবে রেজাল্ট নিবেনঃ হ্যান্ডসেটের মেসেজ অপশনে গিয়ে প্রথমে HSC টাইপ করে একটি স্পেস দিয়ে বোর্ডের প্রথম ৩ অক্ষর লিখুন (যেমন- ঢাকা হলে DHA)। এবার রোল নম্বর লিখে আরেকটি স্পেস দিয়ে বছরটি (২০১২) লিখুন। তারপর পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি মেসেজে পেয়ে যাবেন রেজাল্ট! প্রতি এসএমএস চার্জ মাত্র ২টাকা + ১৫% ভ্যাট ।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s