Flippa.com থেকে একটি ব্লগ/ওয়েবসাইট কিনে আপনি ইনকাম করতে পারবেন।
আপনি যদি ফ্লিপা ডট কম ভিজিট করেন দেখতে পাবেন একটা কত দামে কেনা বেচা হয় এবং এখানে ডোমেইন কত জনপ্রিয়। এখানে একটা ডোমেইন এর দাম একহাজার ডলার থেকে শুরু করে একলক্ষ ডলার এর বেশী হয়ে থাকে। এটা সত্যিই একটা বড় মাকের্ট এবং দিন দিন এই মার্কেট আরো বাড়ছে। উন্নত দেশে অনেকেই তাদের ইনাকাম এর জন্য ফ্লিপা থেকে ডোমেইন কিনেন এবং এটা একটা ওয়েবসইট কেনা বেচার ভাল ব্যবাসা।আপনি ফ্লিপার থেকে যদি না বুজে ডোমেইন কিনেন তাহলে আপনার লস হবার সম্ভাবনা থাকে। তাই ডোমেইন কিনার আগে নিচের বিষয় গুলো খেয়ার করবেন।
১। ডোমেইন নাম: আপনাকে প্রথমেই দেখতে হবে ডোমেইন সার্চ ইঞ্জিন ব্লক করছে কিনা। আপনার সাইট ইনডেক ঠিক আছে কিনা।অনেক সময় স্পামিং এর জন্য গুগুল ওয়েবসাইট সার্চ ইঞ্জিন থেকে ব্লক করে দেয়। আপনার সাইট ব্লক হলে আপনি যতই এস ই করেন না কেন আপনার সাইট রেংকিং পাবে না।
২। পেইজ রেংক: আপনার সাইট কিনার আগে পেইজ রেংক অব্যশই দেখে নিবেন। আপনার ওয়েবসাইটের পেইজরেংক যত বেশী হবে আপনার সাইট ইনডেক্র হবে তত দ্রুত। পেইজরেংক মাধ্যমে আপনার সাইট অথরিটি কতটুকু তাও বুজতে পারবেন।
৩। কিওয়াড রেংক: আপনার সাইটে গুগুল কতটি কিওয়াড আছে তা রেংক দেখতে ভুলবেন না্ এবং আপনার যে কিওয়াড রেংক আছে তার ভিজিটর কত সেটা দেখবেন।
৪। কনটেন্ট: এই ই ও জন্য কনটেন্ট হল রাজা। আপনার কনটেন্ট কি ধরনের তা অব্যশই খেয়ার করতে হবে। অর্থ্যাৎ আপনার ব্লগ রিলেটেড কনটেন্ট হতে হবে। আপনার সাইটে যে কন্টেন্ট আছে তা কি কপি পেষ্ট নাকি ইউনিক সেটা খেয়াল করবেন। লেখা ইউনিক চেক করার জন্য কপি স্কেপ ডট কম চেক করতে পারেন। আপনি যে উদ্দশ্য ব্লগ করছেন তা রিলেটেড লেখা হতে হবে। ধরুন আপনি টেকনোলজি বিষয় লেখালিখছেন এখন এখান্য অপ্রষঙ্গিক লেখা না লেখাই ভাল।
৫। ভিজিটর: আপনার সাইট কিনার আগে অব্যশই বিগত তিন মাসের ভিজিটর দেখবেন। এক্ষেএ্রে ব্লগ ওনারকে বলবেন আপনার গুগুল এনালাইটিক রিপোর্ট অব্যশই মেইল করে পাঠাতে।
৬। শ্রোতৃমণ্ডলী: আপনার সাইটে আগে যে ব্লগিং করত উনি মহিলা হলে উনার ভিজিটর কি শুধুমাত্র মহিলা নাকি পুরুষ সেটা খেয়াল করতে হবে।
৭। টাকা আয়: এটাই সবচেয়ে বেশী গুরুত্বপূর্ন। আপনি যার থেকে সাইট কিনছেন। সে কিভাবে ইনকাম করত। যে সকল পদ্ধতি ব্যবহার করতে তা আপনার জন্য সুবিধাজনক কিনা এবং যে পেমেন্ট গেটওয়ে ব্যবহার করতে তা আমাদের দেশে সুবিধাজনক কিনা সেটা দেখতে ভুববেন না।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s