বাংলা নামায শিক্ষার ওয়েব সাইট – Bangla Namaj Shikkha web site

Posted: জুলাই 22, 2014 in ইসলামিক, ওয়েবসাইট, না জানা ঘটনা, Top News
Tags: ,

বিসমিল্লাহির রহমানির রহিম। আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ। সমস্থ প্রশংসা সেই মহান আল্লাহ তায়ালার দরবারে যিনি আমাদের সৃষ্টি করেছেন ও তাঁর হাজারও নিয়ামত দিয়ে আমাদের দুনিয়ায় কিছুটা সময় বসবাস করার তৌফিক দান করেছেন। আমরা সবাই বলি আলহামদুলিল্লাহ। যাকে সৃষ্টি না করা হলে আল্লাহ পাক আমাদের সৃষ্টি করতেন না, যার মাধ্যমে আল্লাহ তায়ালা ইসলাম কে পরিপূর্ণ দ্বীন হিসাবে মনোনীত করেছেন, যিনি আমাদের মুক্তির এক মাত্র কাণ্ডারি যার সুপারিশ আমাদের উপর বিশেষ রহমত তিনি হযরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সবাই বলি (সাঃ)। আসুন সবাই একবার কালেমা পাঠ করি “লা ইলাহা ইল্লাল্লাহু মোহাম্মদুর রসুলুল্লাহ” । অর্থ আল্লাহ ছাড়া কোন উপাস্য নাই, হযরত মুহাম্মাদ (সাঃ) তাঁহার প্রেরিত রাসুল।

আল্লাহ তায়ালা আমাদের সৃষ্টি করেছেন একমাত্র তাঁরই হুকুম পালন ইবাদত করার জন্য, আর প্রতিটি নেক আমলই ইবাদত, সুবহানাল্লাহ। ব্যবসা, বাণিজ্য, চলা-ফেরা, খাওয়া-দাওয়া কথা বলা ঘুমানো সবই ইবাদত হবে যখন আপনি এসব কাজ আল্লাহ তায়ালা নবী রাসূলদের দিয়ে যেভাবে আমাদের শিখিয়ে দিয়েছেন ও হাদিস কোরআন এ এসব বিষয় সম্পর্কে যেভাবে লিপিবদ্ধ করেছেন ঠিক সে নিয়মে পালন করলে।

আল্লাহ তায়ালার সকল হুকুম পালন করা প্রতিটি মুসলিম নারী ও পুরুষের অবধারিত। অন্য সব হুকুম এর মধ্যে নামায এর গুরুত্ব অত্যাধিক। অবশ্যই আমাদের এই হুকুম অমান্য করা যাবে না। নবী করিম সাঃ যেভাবে নামায আদায় করেছেন ও তার সাহাবা গন দের যে ভাবে শিক্ষা দিয়েছেন আমাদের নামায যেন ঐ রুপ হয়। আল্লাহু আমাদের সে তৌফিক দান করুন। আমিন।

আমরা কিভাবে এই হুকুম এর সঠিক আমল করতে পারি তার জন্য তৈরি করা হয়েছে নামায শিক্ষা।  www.namaj.info এটি বাংলা নামায শিক্ষার ওয়েব সাইট। এখানে খুব সল্প পরিসরে দ্বান্দিক মাসায়েল এর আলোচনা না করে সহজ-সরলভাবে সংক্ষিপ্ত অথচ তথ্য সমৃদ্ধ আঙ্গিকে লেখা হয়েছে।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s